• শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:৪৫ অপরাহ্ন
  • [gtranslate]

রামগঞ্জে শ্রমিক লীগের পাল্টাপাল্টি কমিটি ঘোষণা

Reporter Name / ৩৫৮ Time View
Update : বুধবার, ১৩ সেপ্টেম্বর, ২০২৩

নিজস্ব প্রতিনিধিঃ লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার ৮নং করপাড়া ইউনিয়নে জাতীয় শ্রমিকলীগের পাল্টাপাল্টি কমিটি ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) সন্ধ্যার পর কমিটি দুইটির অনুমোধন দেওয়া উপজেলা নেতৃবৃন্দ তাদের ব্যক্তিগত ফেসবুক আইডি থেকে পোস্ট দিয়ে শুভেচ্ছা জানান। পরবর্তীতে দুইটি কমিটির নেতৃবৃন্দদের শুভেচ্ছা জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট করতে থাকে অনেকে।

এতে পাল্টাপাল্টি কমিটি দেখে উপজেলাব্যাপী বিভিন্ন রাজনৈতিক ও সাধারণ জনগনের মাঝে ব্যাপক আলোচনা ও সমালোচনার সৃষ্টি হয়।

সূত্রে জানা যায়, সোমবার (১১ সেপ্টেম্বর) রামগঞ্জ উপজেলা জাতীয় শ্রমিক লীগের আহবায়ক মোঃ মামুন ভূঁইয়া ও সদস্য সচিব হারুনুর রশিদ সাক্ষরিত উপজেলা জাতীয় শ্রমিক লীগের প্যাডে জাকির হোসেনকে আহবায়ক ও রাশেদ আলম পাটোয়ারীকে সদস্য সচিব করে আগামী তিন মাসের জন্য ২১ সদস্য বিশিষ্ট একটি আহবায়ক কমিটির অনুমোদন দেওয়া হয়।

এদিকে মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) রামগঞ্জ উপজেলা জাতীয় শ্রমিক লীগের ১নং যুগ্ন আহবায়ক মারুক হোসাইন তারেক, যুগ্ন আহবায়ক রবিন সিদ্দিকী, নেওয়াজ শরীফ ইমন ও নাজমুল হাসান হৃদয়ের সাক্ষরিত উপজেলা জাতীয় শ্রমিক লীগের প্যাডে সাইফুল ইসলামকে আহবায়ক ও মোঃ ইসমাইল হোসেনকে সদস্য সচিব করে আগামী তিন মাসের জন্য ২১ সদস্য বিশিষ্ট আরেকটি আহবায়ক কমিটি অনুমোদন দেওয়া হয়।

দলীয় সূত্রে জানা যায়, সমন্বয়হীনতার কারনেই উপজেলা শ্রমিক লীগের কমিটিতে দুইটি গ্রুপের সৃষ্টি হয়েছে। এ দুইটি গ্রুপ দলীয় কার্যক্রমসহ সংগঠনের বিভিন্ন কার্যক্রম আলাদাভাবে পালন করে আসছে।

উপজেলা শ্রমিক লীগের ১নং যুগ্ন আহবায়ক মারুক হোসাইন তারেক জানান, লক্ষ্মীপুর জেলা জাতীয় শ্রমিক লীগের নেতৃবৃন্দের নির্দেশনা রয়েছে, রামগঞ্জ উপজেলায় শ্রমিক লীগের যেকোন কার্যক্রম পরিচালিত হবে, আহবায়ক, যুগ্ন আহবায়ক ও সদস্য সচিবের যৌথ সমন্নয়ে। কিন্তু আহবায়ক ও সদস্য সচিব কোন বিষয়েই আমাদের সাথে সমন্বয় করেননা। তারা যে কমিটিটা অনুমোদন দিয়েছেন, সে বিষয়ে আমরা কেউই অবগত নই।

উপজেলা শ্রমিক লীগের আহবায়ক মোঃ মামুন ভূঁইয়া জানান, যুগ্ন আহবায়কগন কমিটি অনুমোদন দেওয়ার এখতিয়ার রাখেননা। গঠনতন্ত্র অনুযায়ী আমরা কমিটি অনুমোদন দিয়েছি। কমিটি দেওয়ার সময় তাদেরকে আমরা বলেছি। কিন্তু তারা না এসে রাতের আধাঁরে আরেকটি কমিটি অনুমোদন দিয়েছে।

লক্ষ্মীপুর জেলা জাতীয় শ্রমিক লীগের আহবায়ক মোহাম্মদ ইউসুফ পাটোয়ারী জানান, আমি দুইটি কমিটি ফেসবুকে দেখেছি। ফেসবুকে দেখার পর দুই পক্ষের সাথে কথা বলে নির্দেশনা দিয়েছি দুইটি কমিটি স্থগিত করার জন্য। তারা যদি বিকেল ৫টার মধ্যে কমিটি দুইটি স্থগিত না করে, তাহলে উভয়ের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহন করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category