• বুধবার, ২৯ মে ২০২৪, ০২:৪১ অপরাহ্ন
  • [gtranslate]
Headline
রামগঞ্জে হনুফা বেগম ফাউন্ডেশনের উদ্যোগে শাড়ি, লুঙ্গি ও ঈদ উপহার বিতরণ রামগঞ্জে স্বাধীন বাংলা ব্লাড ফাউন্ডেশনের উদ্যোগে কোরআন তেলাওয়াত ও আযান প্রতিযোগিতা রামগঞ্জে মার্কেটের নাম পরিবর্তন করে লাগানো সাইনবোর্ডটি জেলা পরিষদ চেয়ারম্যানের নির্দেশে অপসারণ রামগঞ্জে চিকিৎসককে হত্যার হুমকি, যুবককে ১মাসের কারাদণ্ড দিয়েছে আদালত প্রখ্যাত আলেম মাওলানা লুৎফুর রহমান আর বেঁচে নেই রামগঞ্জে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী দেলোয়ার হোসেন বাচ্ছুর গনসংযোগ রামগঞ্জে জাতীয় বীমা দিবস পালিত লক্ষ্মীপুরে শ্বশুরবাড়ির কাছে পড়ে ছিল জামাইয়ের মরদেহ ভাষা শহীদদের প্রতি রামগঞ্জ উপজেলা প্রেসক্লাবের শ্রদ্ধাঞ্জলি রামগঞ্জে ইয়াবাসহ রবি কোম্পানির ডিএসআর গ্রেপ্তার

নীতি-নৈতিকতা বজায় রেখে বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করুন: এম এ আউয়াল

Reporter Name / ৯২০ Time View
Update : শুক্রবার, ১৩ অক্টোবর, ২০২৩

নিজস্ব প্রতিনিধিঃ নীতি-নৈতিকতা বজায় রেখে বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের জন্য সাংবাদিকদের প্রতি আহবান জানিয়েছেন ১৫ দলীয় প্রগতিশীল ইসলামী জোটের চেয়ারম্যান, লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনের সাবেক সংসদ সদস্য ও রামগঞ্জ উপজেলা প্রেসক্লাবের প্রধান পৃষ্ঠপোষক লায়ন এম এ আউয়াল।

শুক্রবার (১৩ অক্টোবর) বেলা ১১ টায় এম এ আউয়ালের ঢাকাস্থ ধানমন্ডির নিজস্ব কার্যালয়ে রামগঞ্জ উপজেলা প্রেসক্লাবের নবনির্বাচিত কমিটির নেতৃবৃন্দের সাথে এক মতবিনিময় সভায় এ কথা বলেন তিনি।

এ সময় তিনি আরো বলেন, আমি ছোট বেলা থেকেই সবসময় মিডিয়া বান্ধব। আমার নিজেরও এখন মিডিয়া আছে। মতের ভিন্নতা থাকতে পারে, আদর্শের ভিন্নতা থাকতে পারে। কিন্তু সাংবাদিকদের মধ্যে বিভাজন থাকা উচিৎ নয়। বিভাজনটা যেহেতু হয়ে গেছে, একটা রামগঞ্জ প্রেসক্লাব, আরেকটা রামগঞ্জ উপজেলা প্রেসক্লাব।

বিশেষ করে রামগঞ্জ উপজেলা প্রেসক্লাবটা যেটা হয়েছে, আপনারা সবাই জ্ঞানী, গুণী মানুষ। আপনারা এই সংগঠনটাকে, এই প্রেসক্লাবটাকে ধরে রাখুন। এটার মধ্যে যেন কোন বিভাজন না হয়, কোন গ্রুপিং না হয়। বরং এখানে যত বেশি সাংবাদিক আসবে ততই এই প্রেসক্লাব সমৃদ্ধ হবে। সেটা মাথায় রাখবেন। কারো সমালোচনার দরকার নেই, কারো আলোচনার দরকার নেই। সকলের সংবাদই আপনারা প্রকাশ করবেন। বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করবেন। মনে রাখবেন আপনারা যদি কোন ভুল সংবাদ পরিবেশন করেন, তখন সে ব্যক্তি যেমন আঘাত পায়, তার পরিবার আঘাত পায়। সমাজ তাকে ভিন্ন ভাবে দেখে, কিন্তু সংবাদটা দেখা গেলযে মিথ্যা। যেকোন সংবাদ পরিবেশন করবেন, সংবাদের যেন যথার্থতা থাকে। উভয় পক্ষের বক্তব্য নিবেন। আপনার সংবাদের মাধ্যমে সাধারন মানুষ যেন ক্ষতিগ্রস্ত না হয়।

আপনারা নিরবে কাজ করে যান, কারো সাথে প্রতিদ্বন্দ্বিতা করার প্রয়োজন নেই। নিরবে কাজ করার মধ্য দিয়েই আপনাদের প্রেসক্লাব শক্তিশালী হবে। আপনাদের কাজের মাধ্যমেই মানুষ মনে করবে এটাই অরিজিনাল প্রেসক্লাব। আর যে কোন সিদ্ধান্ত সবাই মিলে নিবেন।

রামগঞ্জ উপজেলা প্রেসক্লাবের উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করি। আপনারা এগিয়ে যাবেন। আপনাদের সাথে আমি আছি এবং থাকব।

এসময় মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, রামগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক ভোরের কাগজ প্রতিনিধি পাটোয়ারী হোসেন শরিফ, সাধারণ সম্পাদক ও দৈনিক প্রতিদিনের সংবাদ প্রতিনিধি তৌহিদুল ইসলাম কবির, সিনিয়র সহ-সভাপতি ও এস টিভি বাংলা প্রতিনিধি হাজী মোহাম্মদ মহসীন, সহ-সভাপতি ও দৈনিক দেশের কন্ঠ প্রতিনিধি একে এম মহি উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক ও দৈনিক গনজাগরণ প্রতিনিধি সোহেল হোসেন।

এসময় উপস্থিত ছিলেন, কোষাধ্যক্ষ ও দৈনিক ঢাকা প্রতিদিন প্রতিনিধি মোঃ সাইফুল ইসলাম , প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং এশিয়ান টিভি প্রতিনিধি মোঃ জাহিদ হাসান, দপ্তর সম্পাদক ও দৈনিক সময়ের কথা প্রতিনিধি মোঃ নুর হোসেন রিপন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক এবং দৈনিক সকালের সময় প্রতিনিধি মোঃ সফিকুল ইসলাম রুবেল।

এছাড়াও কার্যনির্বাহীর সদস্য, দৈনিক স্বদেশ বিচিত্রা প্রতিনিধি মোঃ আরিফ হোসেন, দৈনিক আমাদের স্বদেশ প্রতিনিধি মহিবউল্যাহ, বাংলার প্রতিদিন প্রতিনিধি নাজমুল হোসেন বাপ্পি, সত্যের সন্ধানে প্রতিনিধি মোঃ মেহেদী হাসান প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category