• শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:০৫ অপরাহ্ন
  • [gtranslate]

রামগঞ্জে ০৬ জন প্রার্থীর মধ্যে ০৪ জনই হারাচ্ছেন জামানত

Reporter Name / ২৫৫ Time View
Update : মঙ্গলবার, ৯ জানুয়ারী, ২০২৪

নিজস্ব প্রতিনিধিঃ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনে সংসদ সদস্য প্রার্থী হিসেবে প্রতিদ্ধন্ধি ০৬ জন প্রার্থীর মধ্যে ০৪ জন প্রার্থীই তাদের জামানত হারাচ্ছেন।

নির্বাচনী বিধি অনুযায়ী, নির্বাচনে কোনো আসনে প্রদত্ত ভোটের ৮ ভাগের ১ ভাগ ভোট কোনো প্রার্থী যদি না পান, তাহলে তার জামানত বাজেয়াপ্ত হবে।
এ আসনে মোট ভোটার সংখ্যা ২লক্ষ ৬১ হাজার ৭৯৩জন। অথচ ০৪ জন প্রার্থীর পত্যেকেই এবার ১ হাজারের নিচে ভোট পেয়েছেন।

সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে ঘোষিত ফলাফল থেকে জানা যায়, লক্ষ্মীপুর-১ আসনে নৌকা প্রতীকের প্রার্থী ড. আনোয়ার হোসেন খান ৪০ হাজার ৯৪ ভোট পেয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্ধন্ধি বাংলাদেশ যুবলীগের প্রেসিডিয়াম সদস্য (স্বতন্ত্র) হাবিবুর রহমান পবন পেয়েছেন ১৮হাজার ১৫৬ ভোট।

জামানত হারাতে যাওয়া ০৪ জন প্রার্থী এমএ গোফরান (স্বতন্ত্র) ৩৪০ভোট, নিয়াজ মাখদুম ফারুকী (বাংলাদেশ ইসলামী ফ্রন্ট) ৪১০ভোট, মোশারফ হোসেন (ন্যাশনাল পিপলস পার্টি) ২৭৬ ভোট এবং মোহাম্মদ মাহমুদুর রহমান মাহমুদ (জাতীয় পার্টি) ৭৬৭ভোট পেয়েছেন।

জেলা নির্বাচন কর্মকর্তা শফিকুর রহমান বলেন, বিধি অনুযায়ী প্রদত্ত ভোটের ৮ ভাগের এক ভাগ ভোট কম পেলে জামানত বাজেয়াপ্ত হবে। যারা কম ভোট পেয়েছেন তাদের জামানত বাজেয়াপ্ত।

রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক সুরাইয়া জাহান বলেন, জামানত বাজেয়াপ্ত নিয়ে এখনো কাজ শুরু করিনি। তবে যারা পর্যাপ্ত ভোট পাননি, নির্বাচনী বিধি অনুযায়ী তাদের জামানত বাজেয়াপ্ত করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category