• শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:৩৩ অপরাহ্ন
  • [gtranslate]

রামগঞ্জে রাতের আঁধারে দোকান ঘর তুলে জমি দখল

Reporter Name / ২৭৬ Time View
Update : রবিবার, ১৪ জানুয়ারী, ২০২৪

নিজস্ব প্রতিনিধিঃ লক্ষ্মীপুরের রামগঞ্জ পৌর সোনাপুর বাজারে রাতের আঁধারে দোকান ঘর তুলে জমি দখলের অভিযোগ উঠেছে মাসুদ গংদের বিরুদ্ধে।

ভুক্তভোগী মনির আটিয়া অভিযোগ করে বলেন
গত তিন মাস ধরে দখলদার মাসুদ, মাকসুদ, সাদ্দাম, ফয়েজ ও ২০-২৫ জন লাঠিয়াল বাহিনী মিলে ওই জমিতে অবৈধভাবে দোকান ঘর নির্মাণের চেষ্টা করে আসছিলো। দিনের বেলায় যতবার দখলে চেষ্টা করছে, আমি তখনই ওয়ার্ডের কাউন্সিলরকে বলেছি। উনি আমাদের দুই পক্ষকে ডেকেছে কিন্তু তারা যায় নাই। পরে আমি থানায় অভিযোগ করছি, তারা থানায়ও যায় নাই। অবশেষে ১১ জানুয়ারি বৃহস্পতিবার রাতের আঁধারে আমাদের অনুপস্থিতিতে তারা আমার সম্পত্তিতে দোকান ঘর তোলেন।
জমি আমার, দলিল আমার, খতিয়ান আমার।তারা শালিশ বৈঠকেও বসতে রাজি নয়। গায়ের জোরে বার বার আমার জমি দখলের চেষ্টা করে।

ভুক্তভোগী মনিরের স্ত্রী জানা, আমাদের পুরুষ কেউ নাই। তারা জনবল বেশি তাই তারা আমাদের জায়গা দখল করে আমাদেরকে বিভিন্ন ভাবে হয়রানি করে আসতেছে।
এই জমি নিয়ে আদালতে মামলা চলমান রয়েছে। মামলা চলমান থাকা অবস্থায় অদৃশ্য শক্তিকে কাজে লাগিয়ে তারা আমাদের জমি দখল করার চেষ্টা করছে এবং আমাদের উপর বার বার হামলা করছে । আমরা হামলার শিকার হইছি। আমার এই বিষয়ে সুষ্ঠু বিচার চাই।

স্থানীয় সূত্রে জানা যায়, রামগঞ্জ পৌর সোনাপুর গ্রামের সেলিম আটিয়া বাড়ির মৃত আমিন উল্লাহর ছেলে মনির আটিয়ার সাথে একই বাড়ির মাসুদ আটিয়া, মাকসুদ আটিয়া ও সাদ্দাম আটিয়ার সাথে দীর্ঘদিন থেকে সম্পত্তি সংক্রান্ত বিরোধ ও আদালতে মামলা চলে আসছে।

অভিযুক্ত মাকসুদ আটিয়া জানান,দীর্ঘদিন থেকে উক্ত সম্পত্তিতে দোকানঘর নির্মাণ করে ব্যবসা করে আসছি। হঠাৎ মনির আটিয়া নিজের সম্পত্তি দাবি করেন।

রামগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ সোলাইমান বলেন, এই বিষয় মনির আটিয়া একটি লিখিত অভিযোগ করলে তদন্ত সাপেক্ষে
আদালতে প্রেরন করা হয়েছে। এ বিষয়ে কোর্টে মামলা চলমান রয়েছে। যেহেতু জায়গা- জমির বিষয়, সেহেতু এ বিষয়ে আদালত সিন্ধান্ত দিবে।
আইন শৃঙ্খলার যাতে অবনতি না ঘটে, সেই বিষয়ে দু’পক্ষকে সর্তক করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category