• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩:৩২ পূর্বাহ্ন
  • [gtranslate]
Headline
রামগঞ্জে হনুফা বেগম ফাউন্ডেশনের উদ্যোগে শাড়ি, লুঙ্গি ও ঈদ উপহার বিতরণ রামগঞ্জে স্বাধীন বাংলা ব্লাড ফাউন্ডেশনের উদ্যোগে কোরআন তেলাওয়াত ও আযান প্রতিযোগিতা রামগঞ্জে মার্কেটের নাম পরিবর্তন করে লাগানো সাইনবোর্ডটি জেলা পরিষদ চেয়ারম্যানের নির্দেশে অপসারণ রামগঞ্জে চিকিৎসককে হত্যার হুমকি, যুবককে ১মাসের কারাদণ্ড দিয়েছে আদালত প্রখ্যাত আলেম মাওলানা লুৎফুর রহমান আর বেঁচে নেই রামগঞ্জে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী দেলোয়ার হোসেন বাচ্ছুর গনসংযোগ রামগঞ্জে জাতীয় বীমা দিবস পালিত লক্ষ্মীপুরে শ্বশুরবাড়ির কাছে পড়ে ছিল জামাইয়ের মরদেহ ভাষা শহীদদের প্রতি রামগঞ্জ উপজেলা প্রেসক্লাবের শ্রদ্ধাঞ্জলি রামগঞ্জে ইয়াবাসহ রবি কোম্পানির ডিএসআর গ্রেপ্তার

রামগঞ্জে স্বাধীন বাংলা ব্লাড ফাউন্ডেশনের উদ্যোগে কোরআন তেলাওয়াত ও আযান প্রতিযোগিতা

Reporter Name / ৪৪ Time View
Update : মঙ্গলবার, ২৬ মার্চ, ২০২৪

নিজস্ব প্রতিনিধিঃ লক্ষ্মীপুরের রামগঞ্জে স্বাধীন বাংলা ব্লাড ফাউন্ডেশনের উদ্যোগে ৪র্থ বাৎসরিক কোরআন তেলাওয়াত ও আযান প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২২ মার্চ) জামতলি বাজার সংলগ্ন জগৎপুর মোহম্মদীয়া জামে মসজিদ ঈদগাহ মাঠে দিন ব্যাপী এ কোরআন তেলাওয়াত ও আযান প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
পরবর্তীতে বিকেল ০৪টায় অতিথিদের ফুলের শুভেচ্ছা ও ক্রেস্ট প্রধান এবং বিজয়ীদেরকে সম্মাননা স্মারক ও পুরষ্কার প্রদান করা হয়।

মোহাম্মদিয়া জামে মসজিদ এর সম্মানিত সহ-সভাপতি মোঃ নূর হোসেনের সভাপতিত্বে ও স্বাধীন বাংলা ব্লাড ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক হারুন এলাহির সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, রামগঞ্জ উপজেলার ৭নং দরবেশপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ মিজানুর রহমান মিজান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পৌর ৮নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ শহীদ পাটওয়ারী, ইউপি সদস্য মোঃ শহীদ উল্লাহ, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাঃ ফয়সাল ইসলাম, ডাঃ মোঃ সাইফুল আমিন, জগৎপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাফায়েত হোসেন, রামগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ তৌহিদুল ইসলাম কবির, স্বাধীন বাংলা ব্লাড ফাউন্ডেশনের সহ-পরিচালক এমরান হোসেন, জহির উদ্দিন প্রমুখ।

সংগঠনের সভাপতি বাকী বিল্লাহ মেহেরাজ এর সার্বিক তত্বাবধানে দিন ব্যাপী কোরআন তেলাওয়াত ও আযান প্রতিযোগিতায় অংশগ্রহণকারী প্রতিযোগী ছাত্রদের মধ্য থেকে বিজয়ীদের নাম ঘোষণা করেন বিচারক হাফেজ মাওঃ মুফতি মাহমুদুল হাসান, হাফেজ মাহমুদুল হাসান ও হাফেজ সাইফুল ইসলাম।

জানা যায়, উপজেলার ২২টি মাদ্রাসা থেকে প্রায় ১শতজন প্রতিযোগি উক্ত প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন।
এসময় এসব প্রতিযোগীদের মধ্যে কোরআন তেলাওয়াত প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করেন, মিছবাহুল কোরআন মাদ্রাসার শিক্ষার্থী মোঃ রায়হান ইসলাম, দ্বিতীয় স্থান অর্জন করেন দারুস সুন্নাহ মাদ্রাসার শিক্ষার্থী মোঃ মুহাম্মদ মোমেন হোসেন ও তৃতীয় স্থান অর্জন করেন মাদ্রাসাই দারুল উলুম মাদানিয়ার শিক্ষার্থী মোঃ আব্দুর রাজ্জাক।

এছাড়াও আযান প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করেন জামিয়া মাদানিয়া মাদরাসার শিক্ষার্থী মোঃ সাইমুন, দ্বিতীয় স্থান অর্জন করেন আবু জাফর একাডেমির শিক্ষার্থী মোঃ মারুফ আহমেদ ও তৃতীয় স্থান অর্জন করেন মাহফুজুল কোরআন হিফজ মাদ্রাসার শিক্ষার্থী মোঃ ফজলে রাব্বী।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, স্বাধীন বাংলা ব্লাড ফাউন্ডেশনের যুগ্ম সাধারণ সম্পাদক রাকিবুল হাসান মুন্না, সালমান খান, সিয়াম, সাকিল, আহাদসহ ফাউন্ডেশন এর বিভিন্ন দায়িত্বশীল ব্যক্তিবর্গ, সদস্যবৃন্দ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সম্মানিত শিক্ষকগন,বিভিন্ন গুণী ও সম্মানিত ব্যাক্তিবর্গ।

উল্লেখ্য, ২০২১ সালের জানুয়ারী মাসে সংগঠনটি আনুষ্ঠানিক যাত্রা শুরু করে। সংগঠনটি এ পর্যন্ত বিভিন্ন রোগীদের ৪৪৮ ব্যাগ রক্ত বিনা মূল্যে প্রদান করেছেন। বিভিন্ন স্থানে ফ্রি মেডিকেল ক্যাম্প ও ফ্রি ব্লাড গ্রুপিং, ক্যান্সারে আক্রান্ত রোগীদেরকে ফ্রিতে ঔষধ প্রদান, বিভিন্ন স্থানে বৃক্ষরোপণ কর্মসূচি পালন, ফাউন্ডেশনের পক্ষ থেকে স্বেচ্ছায় লাশ ধোয়ানো, গরীব, অসহায় ও মেধাবী শিক্ষার্থীদেরকে শিক্ষা উপকরণ, প্রতি বছর অর্ধশতাধিক পরিবারকে ইফতার ও ঈদ সামগ্রী বিতরনসহ নানা কার্যক্রম পরিচালনা করে আসছে সংগঠনটি।

এছাড়াও করোনা কালীন বিনামূল্যে মাক্স বিতরণ, গরীব ও অসহায় ব্যক্তিদের জন্য ত্রাণ সামগ্রী বিতরণসহ বিভিন্ন সময়ে ইফতার ও ঈদ সামগ্রী বিতরন করেছে সংগঠনটি।
এছাড়াও সমাজের আরো অন্যান্য উন্নয়নমূলক কাজে এবং সমাজের উপকার হবে এই ধরনের কাজের সাথে সব সময় সম্পৃক্ত রয়েছে, স্বাধীন বাংলা ব্লাড ফাউন্ডেশন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category